আমল ছাড়া ইলমের কোনো মূল্য নেই: আহমদ শফী

আমল ছাড়া ইলমের কোনো মূল্য নেই: আহমদ শফী

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ আহমদ শফী বলেছেন, আপনারা যারা মুমতাজ (জিপিএ ৫) স্তর পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাদের আজ পুরস্কৃত করা হচ্ছে। আর যারা হননি, তারাও চেষ্টা করেন আগামীতে মুমতাজ হওয়ার। তখন বোর্ডের পক্ষ থেকে আপনাদেরও এভাবে পুরস্কৃত করা হবে।

তিনি বলেন, মনে রাখবেন লেখাপড়ার পাশাপাশি নিজেদের আমল সংশোধন করবেন। কারণ আমল ছাড়া ইলমের কোনো দাম নেই। তাই ভালোভাবে লেখাপড়া করে নিজেদের ইমান-আমল মজবুত করতে হবে।

বৃহস্পতিবার আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে সদ্যসমাপ্ত ২০১৯ সালের আল-হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র (বেফাক) কেন্দ্রীয় পরীক্ষায় (দাওরায়ে হাদিস) জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ মাদ্রাসা শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আল্লামা শাহ্ আহমদ শফী উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে এবং মাওলানা ড. নূরুল আবছার ও মাওলানা নূরুল ইসলাম জাদীদের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, বেফাক মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, আল্লামা জুবাইর আহমদ চৌধুরী, ড. আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দীন নদভি (এমপি)।

অনুষ্ঠানে বেফাকের দায়িত্বশীল ব্যক্তিবর্গসহ যারা উপস্থিত ছিলেন মাওলানা আবু ইউসুফ, মুফতি নূর আহমদ, আল্লামা শেখ আহমদ, মুফতি জসিম উদ্দীন, মুফতি কিফায়াতুল্লাহ, মাওলানা আনাস মাদানী, মুফতি হুমায়ুন কবীর, মাওলানা ফুরকান আহমদ, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মুহাম্মদ ইসহাক নূর, মাওলানা আব্দুল হক, মাওলানা মীর ইদরীস, মাওলানা শফিউল্লাহ ও মাওলানা মীর কাসেম প্রমুখ।