নেতানিয়াহুর পালানোর পর গাজায় বিমান হামলা

নেতানিয়াহুর পালানোর পর গাজায় বিমান হামলা

নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা চালানো হয়। এ সময় সতর্কতা সংকেত বাজার সময়ই পালিয়ে যান ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। এ ঘটনার পরই গাজায় বিমান হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে, তারা হামাসের অস্ত্র উৎপাদন কারখানা ও একটি নৌ স্থাপনাসহ অন্তত ১৫টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তবে এ হামলায় হতাহতের ব্যাপারে এখনও কিছু বলা হয়নি।

এর আগে ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের প্রচারের জন্য আয়োজিত একটি সমাবেশে মঙ্গলবার রাতে ইসরায়েলের বন্দরনগরী আশদোদে ভাষণ দিচ্ছিলেন বেনিয়ামিন নেতানিয়াহু। ওই সময় গাজা থেকে রকেট হামলা চালানো হয়। এ সময় সাইরেন বেজে উঠলে নিরাপত্তারক্ষীরা নেতানিয়াহুকে নিয়ে মঞ্চ থেকে চলে যায়। যদিও পরে তিনি আবার ফিরে এসে ভাষণ দেন।

ভাষণে নেতানিয়াহু বলেন, স্থানীয় নির্বাচনের বিজয়ী হলে তার সরকার জর্ডান উপত্যকা দখল এবং পশ্চিম তীরে আরো বসতি স্থাপন করবে। তার এই কথা বলার অল্পক্ষণের মধ্যেই রকেট হামলা চালানো হয়।

অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে রকেট হামলার পর থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের শহরটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিকে, আশদোদ ও পার্শ্ববর্তী আশকেলনে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দিয়ে দুটি রকেট গুলি করে ধ্বংস করার দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।