‘দুর্নীতি দমনের মাধ্যমেই এবারের হজ ব্যবস্থাপনা সফল হয়েছে’

‘দুর্নীতি দমনের মাধ্যমেই এবারের হজ ব্যবস্থাপনা সফল হয়েছে’

দুর্নীতি দমনের মাধ্যমেই এবারের হজ ব্যবস্থাপনা সফল হয়েছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

সৌদি আরবের মক্কায় মঙ্গলবার রাতে এক সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় ২০২০ সালে বাঙ্গালী জাতিকে সর্বশ্রেষ্ঠ হজ ব্যবস্থাপনা উপহার দেয়ার ঘোষণা দেন তিনি। এ জন্য বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

এ বছর হজ ব্যবস্থাপনায় সফলতার জন্য মক্কা নগরীতে প্রবাসী আওয়ামী কমিউনিটি মক্কা, সৌদি আরবসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে যৌথভাবে সফররত ধর্ম প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহকে সংবর্ধনা দেয়া হয়।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠবেই। এজন্য ঘুষ-দুর্নীতি পরিহার করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনা এবং দুর্নীতি দমনের মাধ্যমেই এবারের হজ ব্যবস্থাপনা সফল হয়েছে। এসময় ধর্ম মন্ত্রনালয়ের পবিত্রতা নষ্ট হতে দেয়া হবে না বলে আবারও হুশিয়ার করেন তিনি।