মশা মারতে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু

মশা মারতে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু

এডিস মশা নির্মূলে ওয়ার্ড ভিত্তিক এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মঞ্জুর হোসেন প্রমুখের উপস্থিতিতে ২০ আগস্ট (মঙ্গলবার) গুলশান-বনানীস্থ ডিএনসিসির আওতাধীন ১৯ নম্বর ওয়ার্ড থেকে উদ্বোধনের মাধ্যমে মশক নিধনে এই চিরুনি অভিযানের শুরু করা হয়েছে। গুলশানস্থ ডা. ফজলে রাব্বী পার্ক থেকে আনুষ্ঠানিক এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ বিষয়ে ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা জানান, এ অভিযানের পরিকল্পনার অংশ হিসেবে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডকে ১০টি ব্লকে ভাগ করে প্রতিটি ব্লককে ১০টি সাব-ব্লকে ভাগ করা হয়েছে। প্রতিদিন একটি ব্লকের ১০টি সাব-ব্লকের প্রতিটি বাসা-বাড়ি, প্রতিষ্ঠান, খোলা জায়গা ইত্যাদি সম্পূর্ণরূপে পরিষ্কার ও এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। এভাবে ১০ দিনে একটি ওয়ার্ডটি সম্পূর্ণরূপে পরিষ্কার এবং এডিস মশার লার্ভা নির্মূল করা হবে। ডিএনসিসির প্রত্যেকটি ওয়ার্ডেই পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।