ট্রেন লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ

ট্রেন লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ

রাজশাহীর চারঘাট উপজেলায় একটি তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে রাজশাহীর সঙ্গে সকল রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হলিদাগাছী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় এরই মধ্যে সহকারী প্রকৌশলী আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাবনার ঈশ্বরদী জংশন থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনটি সারদা স্টেশন থেকে এক কিলোমিটার রাজশাহীর দিকে এলে এর নয়টি বগি লাইনচ্যুত হয়। এর ফলে রাজশাহীর সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের দিকে যাচ্ছিল বলে জানা গেছে।

ঘটনার পর স্টেশন কর্মকর্তা সূত্রে জানা যায়, এ ঘটনায় কেউ হতাহত হননি। রেলের সংশ্লিষ্ট কর্মকর্তারা ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এলে উদ্ধার কাজ শুরু হবে। তবে উদ্ধারে বেশ সময় লাগবে।

চারঘাটের সরদহ রেলওয়ে স্টেশনের মাস্টার নাজনিন আক্তার জানান, তেলবাহী ট্রেনটি ঈশ্বরদী থেকে রাজশাহী যাচ্ছিল। পথে হলিদাগাছি রেলগেটের পশ্চিমে দিঘলকান্দি ঢালানের কাছে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঈশ্বরদী থেকে রাত সাড়ে ৯টায় রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের টেলিযোগাযোগ ও সংকেত শাখার একজন কর্মকর্তা জানান, তেলবাহী বগিগুলো রেললাইনে তুলতে সময় লাগবে। এ কারণে রাতের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম।

রাজশাহীর স্টেশন ব্যবস্থাপক আবদুল করিম জানান, হলিদাগাছিতে ট্রেন লাইনচ্যুতের কারণে ঢাকা থেকে রাজশাহীগামী সিল্কসিটি ট্রেন এবং রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।





error: Content is protected !!