ভালোবেসে নয়, ফ্রি খেতেই পুরুষের সঙ্গে ডেটে যান নারীরা!

ভালোবেসে নয়, ফ্রি খেতেই পুরুষের সঙ্গে ডেটে যান নারীরা!

ফ্রিতে খাবার খেতেই পুরুষের সঙ্গে ডেটে যান নারীরা। সাম্প্রতিক এক গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, প্রতি চারজন নারীর একজন ভালো কিছু খাওয়ার লোভে ডেট করেন ।

পুরুষসঙ্গীর সঙ্গে অনেক নারীই কোনও সম্পর্কের টানে বাইরে ঘুরতে যান না। বরং তারা ফ্রিতে খাবার খেতে যান। এমন অভ্যাসকে ‘ফুডি কল’ নাম দেওয়া হয়েছে।

অনলাইনে পরিচালিত মনোবিজ্ঞানীদের দুটি জরিপে ২৩ থেকে ৩৩ শতাংশ নারী জানিয়েছেন তারা অপেক্ষায় থাকেন কখন কেউ খেতে খেতে তাদের সঙ্গে ডেট করতে চাইবেন।

গবেষণায় বলা হয়েছে, তিন ধরনের নারী এ ধরনের ডেট করার প্রতি আগ্রহী থাকেন। তারা হলেন- যারা মানসিক সমস্যায় ভুগছেন, যাদের অন্যকে পরাস্ত করতে চান এবং যারা অন্তর্মুখী

ও ছাড়া যেসব নারী মনে করেন যে পুরুষেরাই খাওয়াবে আর নারী খাবে- তারাও এ দলে পড়েন।

প্রথম জরিপে ৮২০ এবং দ্বিতীয় জরিপে অংশ নেয়া ৩৫৭ নারীকে তাদের মানসিক ও সামাজিক বিভিন্ন বিষয়ে প্রশ্ন করা হয়। বিবাহিত এবং অবিবাহিত উভয় নারী এতে অংশ নেন।

এর মধ্যে দ্বিতীয় জরিপ প্রকাশিত হয় সোশ্যাল সাইকোলজিক্যাল অ্যান্ড পারসোনালিটি জার্নালে প্রকাশিত হয়।

তবে গবেষকরা বলছেন, তাদের এ জরিপ নারী সমাজের প্রতিনিধিত্ব করে না।

এ গবেষণায় যুক্ত আজুসা প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. ব্রেইন কলিসন বলেন, রোমান্টিক সম্পর্কগুলোর মধ্যে অনেক অন্ধকার দিক থাকে। যেমন, লুকোচুরি খেলা- ইত্যাদি।

তারা মনে করছেন এ ধরণের অভ্যাসের মধ্যে কোনও লজ্জা নেই। তাই তারা নির্দ্বিধায় পুরুষসঙ্গীর সঙ্গে ডেটে যাচ্ছেন। তবে এক্ষেত্রে ব্যতিক্রম অনেক ঘটনাও আছে। অনেকেই এ ধরণের বদভ্যাসে বিশ্বাসী নন। তারা সঙ্গীর সঙ্গে সময় কাটাতেই ডেটে যাচ্ছেন, খাবারের জন্য নয়।