দীর্ঘ যানজট: বঙ্গবন্ধু সেতুর উপর ক্রিকেট খেলছেন বাস যাত্রীরা

দীর্ঘ যানজট: বঙ্গবন্ধু সেতুর উপর ক্রিকেট খেলছেন বাস যাত্রীরা

অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু বহুমুখী সেতুর পশ্চিম প্রান্তে যানবাহনের ধীরগতির জন্য বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে প্রায় ৫০ কিলোমিটারে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে এ মহাসড়কে ঢাকাগামী যানবাহন ধীরগতিতে চললেও উত্তরবঙ্গগামী যানবাহন একেবারেই বন্ধ রয়েছে। এতে করে নারী যাত্রী ও শিশুরা চরম দুর্ভোগে পড়েছে।

এদিকে ঈদযাত্রায় তীব্র যানজটের প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের রসুলপুর ও সদর উপজেলার বিক্রমহাটিতে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে যাত্রীরা। এ সময় একজন নির্বাহী ম্যাজেস্ট্রেটের গাড়িতেও আগুন ধরিয়ে দেয় বিক্ষাভকারীরা।

এছাড়া যানজটের কারণে ঈদের আগের দিন ব্যস্ততম মহাসড়কটিতে যানবাহন চলাচল বন্ধ থাকায় বাস থেকে নেমে বঙ্গবন্ধু সেতুর উপর ক্রিকেট খেলছেন উত্তরবঙ্গগামী বাস যাত্রীরা।

চালক ও যাত্রীরা জানান, সোমবার দুপুর পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট না থাকলেও বিকেল থেকেই এ সড়কে যানবাহনের চাপ বেড়ে গেছে। যার ফলে যানবাহনের ধীরগতি ছিল। ভোর রাত থেকে একেবারে যানচলাচল বন্ধ রয়েছে। সাত থেকে আট ঘণ্টা একই স্থানে গাড়ি দাঁড়িয়ে রয়েছে। ফলে ঘরে ফেরা নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন এ মহাসড়কে চলাচলরত উত্তরবঙ্গসহ ২১ জেলার যাত্রীরা।

জানতে চাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন সময়ের কণ্ঠস্বরকে জানান, সিরাজগঞ্জ থেকে গাড়ি টানতে না পাড়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ নিরলস কাজ করছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই যানচলাচল স্বাভাবিক হবে।





error: Content is protected !!