নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে ফেসবুক

নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে ফেসবুক

ফেসবুকে আমরা সবাই আসক্ত হয়ে পড়ছি। অনেকে বলছেন কিংবা বিশ্বাস করছেন, ফেসবুক মানেই সময় নষ্টের জায়গা, ফেসবুক মানেই বর্তমান যুগে সব কুকর্মের স্থান। ফেসবুক মানেই হলো তরুণ ছেলেমেয়েদের বিপথে যাওয়ার জায়গা। কথাগুলো কিন্তু মিথ্যা নয়। আসলে এ ঘটনাগুলো এখন ফেসবুকের মাধ্যমেই ঘটছে।

পড়ালেখা বাদ দিয়ে ঘণ্টার পর ঘণ্টা কম বয়সী ছেলেমেয়েরা ফেসবুকে সময় নষ্ট করছে। কিন্তু এ ফেসবুকের মাধ্যমে ভালো ভালো ঘটনাও ঘটছে, অনেক অপরাধীকে পাকড়াও করা, রক্ত জোগাড় করা, বিভিন্ন জনের বিপদে ফেসবুকে পোস্ট দিয়ে টাকা উঠিয়ে তার চিকিৎসা করানোসহ আরও অনেক ভালো কাজের উদাহরণ রয়েছে, যা ফেসবুক থাকার কারণেই হয়েছে।

তবে এবার ফেসবুকে নিউজের পেজ খুলে আয় করার সুযোগ দিতে প্রকাশকদের সঙ্গে সরাসরি যোগাযোগ রক্ষা করা হবে বলে জানিয়েছেন মাধ্যমটির প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। পেজ মালিকদের কন্টেন্টগুলো সফলভাবে ফেসবুকে তুলে ধরা নিশ্চিত করতেই প্রকাশকদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা হবে বলে সোমবার জার্মান বৃহত্তম অনলাইন সংবাদ সংস্থা অ্যাক্সেল স্প্রিংজারের সিইও ম্যাথিয়াস দোয়েফনারকে জানান তিনি।

জাকারবার্গ বলেন, ‘ফেসবুক কখনো প্রকাশক হতে চায়নি। তবে দীর্ঘদিন মাধ্যমটি গণমাধ্যম কোম্পানি হওয়ার বিষয়টি এড়িয়ে গেলেও এবার এর অংশিদার হতে চাইছে। আমি চাই বিশ্বব্যাপী মানুষ বিশ্বস্ত ও সত্য সংবাদ নিয়ে কাজ করুক যা সাংবাদিকদেরও গুরুত্বপূর্ণ কাজে সহায়ক হবে।’

ফেসবুক নিউজের জন্য সম্পূর্ণ আলাদা একটি পেজ খোলার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে এবং প্রকাশকদের অর্থ দেয়াসহ সম্ভাব্য সকল প্রক্রিয়া নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন মাধ্যমটির একজন মুখপাত্র।





error: Content is protected !!