ঢাকায় ৩০ কোটি টাকার ফুল বিক্রি দু’দিনে

ঢাকায় ৩০ কোটি টাকার ফুল বিক্রি দু’দিনে

ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শ্রী বাবুল প্রসাদ জানিয়েছেন, পয়লা ফাল্গুন ও ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে রাজধানীতে প্রায় ৩০ কোটি টাকার ফুল বিক্রি হয়েছে।

তিনি বলেন, এবার সারা দেশে আমাদের লক্ষ্য ছিল প্রায় ৭০ কোটি টাকার ফুল বিক্রি। আমরা ঢাকায় ৩০ কোটি টাকার ফুল বিক্রি করেছি যা অনেক সন্তোষজনক।

ব্যবসায়ীরা বলছেন, ভালোবাসা দিবসের চেয়ে পয়লা ফাল্গুনের ফুলের বিক্রি বেশি।

খোঁজ নিয়ে জানা যায়, ফুলের বাজারে লাল গোলাপের পাশাপাশি হলুদ, সাদা গোলাপের চাহিদা বেশি। গোলাপের পাশাপাশি গ্ল্যাডিওলাস বিক্রিও হয়েছে আগের তুলনায় বেশি।

জানতে চাইলে অনিন্দ্য পুষ্পালয় মালিক মাসুদুর রহমান বলেন, গত দু দিনে মোট তিন থেকে চার লাখ টাকার ফুল বিক্রি করেছি, ফুলের মধ্যে গোলাপই বেশি বিক্রি হয়েছে।

তিনি আরও বলেন, গত বছরের চেয়ে এবার অনেক ভালো ফুল বিক্রি হয়েছে। আমরা যে প্রত্যাশা করেছিলাম তার চেয়ে বেশি।

ফুল বিক্রি নিয়ে ফুল ফলোয়ার্স পুষ্পালয়ের কর্মচারী আবু জাফর জানান, শুধু বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৬০ হাজার টাকার ফুল বিক্রি করেছি। তবে ফাল্গুন উপলক্ষে বেশি ফুল বিক্রি করেছেন বলেও তিনি জানান।

তবে ভিন্ন কথা জানান ফুলতলা ফ্লাওয়ার শপ এর মালিক মুবিন শেখ।

জানতে চাইলে তিনি বলেন, আমাদের বেচাবিক্রি গতবারের চেয়ে খারাপ দোকানে এখনো অনেক মাল পড়ে রয়েছে বিক্রি হয়নি। দুই দিনে এক থেকে দেড় লাখ টাকা বিক্রি হয়েছে, কিন্তু আমাদের প্রত্যাশা ছিল পাঁচ থেকে ছয় লাখ টাকার।

সুত্রঃ দেশ রূপান্তর