সুস্থ হয়ে হাদিসের মসনদে আল্লামা বাবুনগরী

সুস্থ হয়ে হাদিসের মসনদে আল্লামা বাবুনগরী

রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সুস্থ হয়ে বোখারি শরিফের দরসে হাজির হলেন হেফাজতের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শনিবার রাতে আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার তাকমিল (দাওরায়ে হাদিস) জামাতে শাইখুল হাদিস আল্লামা বাবুনগরী বুখারি শরিফের দরস দেন।

রাতে বিষয়টি যুগান্তরকে মোবাইল ফোনে জানিয়েছেন বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী।

শারীরিকভাবে সুস্থতা অনুভব করায় দীর্ঘ দুই সপ্তাহ পর তিনি হাদিসের মসনদে হাজির হলেন বলে তিনি জানান।

এদিকে দীর্ঘ বিরতির পর প্রাণপ্রিয় শায়খকে দরসে পেয়ে তালেবে ইলমদের মধ্যে নবউদ্দীপনা সৃষ্টি হয়েছে বলে জানান তাকমিল জামাতের ছাত্র হারুণ অর রশিদ ও জুনায়েদ আহমদ।

তারা বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী হুজুরের কাছে ছবক পড়তে পেরে আমরা অনেক খুশি। দরস শেষে ছাত্ররা হুজুরের শারীরিক সুস্থতার জন্য দোয়া করেন।

প্রসঙ্গত আল্লামা বাবুনগরী দীর্ঘদিন ধরে কিডনি, হার্ট ও ডায়াবেটিসসহ বেশ কয়েকটি জটিল রোগে আক্রান্ত। গত ২৭ জানুয়ারি আল্লামা জুনায়েদ বাবুনগরী গুরুতর অসুস্থ হয়ে ঢাকার খিদমাহ হাসপাতালে ভর্তি হন। সেখানে তার বাঁ পায়ে অস্ত্রোপচার করা হয়।

পরে আরও উন্নত চিকিৎসার জন্য ২৯ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে অ্যাম্বুলেন্সযোগে তাকে বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দীর্ঘ ৮ দিন রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ‘মোটামুটি’ সুস্থ হয়ে গত বৃহস্পতিবার রাতে মাদ্রাসায় ফেরেন।





error: Content is protected !!