শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির তালিকা হচ্ছে

শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির তালিকা হচ্ছে

শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তালিকা তৈরির কাজ শেষ হলে দ্রুতই এমপিওভুক্তি করা হবে বলেও তিনি জানান।

রোববার (০৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ডা. রুস্তম আলী ফরাজী ও সরকারি দল আওয়ামী লীগের সদস্য পংকজ দেবনাথের সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা জানান মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি বিদায়ী সংসদে (দশম সংসদ) আমারও ছিলো। শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়টি নিয়ে কাজ করছে। এরইমধ্যে এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন চাওয়া হয়েছে। আবেদনপত্র জমাও নেওয়া হয়েছে।

এখন এমপিওভুক্তির জন্য তালিকা তৈরির কাজ চলছে। দ্রুত তালিকা তৈরির কাজ শেষ করে পর্যায়ত্রমে এমপিওভুক্ত করা হবে। অর্থসংস্থান অনুযায়ী এই মুহূর্তে যতোগুলো সম্ভব ততোগুলো করা হবে।

সব শিক্ষাপ্রতিষ্ঠানে তথ্য-প্রযুক্তি (আইসিটি) কোর্স চালুর ব্যাপারে সরকার আন্তরিক বলেও জানান ডা. দীপু মনি।

সরকার দলের সদস্য নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য-প্রযুক্তি (আইসিটি) কোর্স চালু ও সেখানে শিক্ষক

নিয়োগের বিষয়ে সরকার আন্তরিক। যেখানে কোর্স চালু হওয়ার পরও শিক্ষক নেই, সেখানে দ্রুত শিক্ষক নিয়োগের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।