দু’টি আসন থেকে নির্বাচন করবেন শেখ হাসিনা

দু’টি আসন থেকে নির্বাচন করবেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা রংপুর-৬ (পীরগঞ্জ) এবং গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) আসন থেকে নির্বাচন করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আপনি কয় আসন থেকে নির্বাচন করছেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটা সিটের নেতা-কর্মীরা এসে আমাকে প্রেসার দিচ্ছে। তাদের এলাকায় নির্বাচন করার জন্য। তবে আমাদের নেত্রী দুটো আসনে আর আমরা সবাই এক আসনে নির্বাচন করব। এটা আমাদের সিদ্ধান্ত। সিদ্ধান্ত মানে অফিসিয়ালি সিদ্ধান্ত নয়, এটা আমরা মেনে চলি।

বিদেশে থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্কাইপে সাক্ষাৎকার নেয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা নির্বাচন কমিশনকে ব্যাবস্থা নিতে অনুরোধ করেছিলাম।

তাদের যেহেতু আরপিও অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই, তাই প্রয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আছে, তারা ব্যবস্থা নেবে। আর বিষয়টির যদি উপযুক্ত সমাধান না হয় তাহলে আমরা প্রয়োজনে আদালতে যাব।