News Headline :
করোনা সচেতনতা তৈরিতে মাস্ক ও লিফলেট বিতরণ করলো নাগেরপাড়া ইউনিয়নের ছাত্রলীগ নেতাকর্মীরা করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি করোনায় মৃত ব্যক্তির জানাজা-দাফন নিয়ে ইফা’র নির্দেশনা ‘চিকিৎসকদের সুরক্ষা না দিলে কারও শেষ রক্ষা হবে না’ করোনাভাইরাস: মঙ্গলবার থেকে বাংলাদেশে সেনা মোতায়েন, চৌঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি, অফিস বন্ধ ২৬ মার্চ থেকে ১০ দিনের সাধারণ ছুটি জাতির উদ্দেশ্যে ভাষন দিবেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: দেশে সাধারণ ছুটি ঘোষণা করোনা পরিস্থিতি শিথিল না হওয়া পর্যন্ত কিস্তি আদায় বন্ধ অনির্দিষ্টকালের জন্য পাসপোর্টের বায়োমেট্রিক প্রক্রিয়া স্থগিত
বিশ্ব স্বাস্থ্য সংস্থা লক ডাউনের পরামর্শ দেয়নি : তথ্যমন্ত্রী

বিশ্ব স্বাস্থ্য সংস্থা লক ডাউনের পরামর্শ দেয়নি : তথ্যমন্ত্রী

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লক ডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এমনটিই গতকাল জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমন পরামর্শ দেয়নি বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২২ মার্চ) তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়াবলি নিয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এ ধরনের যে নিউজ প্রকাশ হয়েছে এটা ঠিক নয়। এ ধরনের পরামর্শ তারা দেয়নি।

এদিকে শনিবার (২১ মার্চ) রাজধানীর বনানীতে নিজ বাসভবনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রটেকশন (এসডিসিপি) এর প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে আনুষ্ঠানিক ব্রিফিং এ সাংবাদিকদের মেয়র সাঈদ খোকন বলেন, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লক ডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনায় ভীত সারাবিশ্ব। ভারতসহ বিভিন্ন দেশ সবকিছু বন্ধ করে দিয়েছে। বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লক ডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, ‘পরিস্থিতির প্রেক্ষাপটে সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে। ইতোমধ্যে বহির্বিশ্বের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অন্যান্য পদক্ষেপও নেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার আবাসিকের বরাত দিয়ে গতকাল যে সংবাদটি প্রকাশ করা হয়েছে এটি ঠিক নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে তারা এ ধরনের পরামর্শ দেয়নি। ভবিষ্যতে কি করতে হতে পারে সে আশঙ্কা নিয়ে আলোচনা করেছে। কিন্তু এ মুহূর্তে সবকিছু লক ডাউন করে দেয়ার মত পরামর্শ তাদের পক্ষ থেকে দেয়া হয়নি বলে তারা জানিয়েছেন।’

করোনা আতঙ্কের মাঝে বেসরকারি টেলিভিশন এসএ টিভির ৩২ জন সংবাদকর্মী ছাটাই প্রসঙ্গে তিনি বলেন, ‘এমন সময়ে চাকরিচ্যুত করার বিষয়টি দুঃখজনক, অনভিপ্রেত। আমি আজকেই জানলাম। আরো বিস্তারিত জেনে কী করা যায় সেটি করা হবে। আমার পক্ষ থেকে যতটুকু সম্ভব ব্যবস্থা গ্রহণ করবো।

নিউজ সোর্স: জাগো নিউজ