News Headline :
করোনা সচেতনতা তৈরিতে মাস্ক ও লিফলেট বিতরণ করলো নাগেরপাড়া ইউনিয়নের ছাত্রলীগ নেতাকর্মীরা করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি করোনায় মৃত ব্যক্তির জানাজা-দাফন নিয়ে ইফা’র নির্দেশনা ‘চিকিৎসকদের সুরক্ষা না দিলে কারও শেষ রক্ষা হবে না’ করোনাভাইরাস: মঙ্গলবার থেকে বাংলাদেশে সেনা মোতায়েন, চৌঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি, অফিস বন্ধ ২৬ মার্চ থেকে ১০ দিনের সাধারণ ছুটি জাতির উদ্দেশ্যে ভাষন দিবেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: দেশে সাধারণ ছুটি ঘোষণা করোনা পরিস্থিতি শিথিল না হওয়া পর্যন্ত কিস্তি আদায় বন্ধ অনির্দিষ্টকালের জন্য পাসপোর্টের বায়োমেট্রিক প্রক্রিয়া স্থগিত
পেঁয়াজের দাম বেশি : তিন আড়তকে ১০ লাখ টাকা জরিমানা

পেঁয়াজের দাম বেশি : তিন আড়তকে ১০ লাখ টাকা জরিমানা

নভেল করোনাভাইরাস আতঙ্কে পেঁয়াজের মূল্য বেড়ে যাওয়ায় আজ পুরান ঢাকার শ্যামবাজারে অভিযানে নেমেছে র‍্যাব। ৩৫ টাকার পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকা বিক্রি করায় তিন আড়তকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সবশেষ খবর অনুযায়ী এখনও অভিযান চলছে।

রোববার সকাল সাড়ে ৮টায় অভিযানে নামে র‍্যাব-১০। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

তিনি বলেন, করোনায় এমনিতেই আতঙ্কিত ক্রেতা সাধারণ। তার মধ্যে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়েছেন। ক্রেতাদের স্বস্তি দিতে আজ শ্যামবাজারে পেঁয়াজের আড়তে অভিযানে নেমেছি। দেখি পেয়াঁজের ঝাঁজ কমে কি না?

র‍্যাব-১০ এর উপ-পরিচালক আলী রেজা রাব্বী জানান, গতকাল সকালেও যে পেঁয়াজ পাইকারিতে বিক্রি হয়েছে ৩৫ টাকা কেজিতে। সেই একই পেঁয়াজ বিকেল হতেই ৬৫-৭০ টাকা কেজিতে পাইকারি বিক্রি শুরু হয়। যার প্রভাব পড়েছে খুচরা বাজারেও।

আজকে শ্যামবাজার পাইকার আড়তে অভিযানে এমন প্রমাণ মেলায় তিনটি আড়তকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলছে। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

করোনায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে নিয়মিত অভিযান শুরু করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বিএসটিআই, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র‍্যাব। অতিরিক্ত মূল্যে পেঁয়াজ ও আলু বিক্রির কারণে করায় গতকাল যাত্রাবাড়ীতে ৫০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা এবং ৫ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন র‍্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

নিউজ সোর্স: জাগো নিউজ