চিকিৎসকদের জন্য তৈরি হচ্ছে ৪ লাখ সুরক্ষা পোশাক, নেতৃত্বে স্বপ্না

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একদল অ্যালামনাই সদস্য করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের জন্য সুরক্ষায় পোশাক তৈরি করছেন। মার্কস অ্যান্ড স্পেনসারের (এমঅ্যান্ডএস) কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিকের নেতৃত্বে এ পোশাক তৈরি করা হচ্ছে।

শনিবার (২১ মার্চ) রাতে নিজের ফেইসবুকে তিনি লেখেন, ‘বুয়েটের একদল অ্যালামনাই আর আমার দল মিলে তৈরি করছি পিপিই, সহযোগিতা করছে এফসিআই’। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তারা এ পোশাক তৈরির উদ্যোগ নিয়েছেন। দেশের কঠিন এ পরিস্থিতিতে এ সব পোশাক চিকিৎসকদের দেয়া হবে বিনামূল্যে।

এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যান্ড স্পেন্সারের সঙ্গে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ পোশাক তৈরি হয়ে যাবে।

এ বিষয়ে শামস রাশেদ জয় নামের একজন ফেসবুকে লেখেন, ‘স্বপ্নার মা সাধনা ভৌমিক ইহলোক ছেড়ে চলে গেছেন মাত্র ২১ দিন আগে। আজকের এই বিশাল কাজের খবরটি ফেসবুকে ছোট্ট করে জানানোর সময় স্বপ্না মাসীমাকে স্মরণ করেছেন।’

সেখানে আরও বলা হয়েছে, ‘যার যা আছে, তা-ই নিয়ে ঝাঁপিয়ে পড়ো’।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হয়েছেন আর দুজন মারা গেছেন। করোনা মোকাবিলায় দেশের চিকিৎসকদের জন্য পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই) নেই বলে চারদিক থেকে অভিযোগ ওঠে। যা দেশজুড়ে করোনা মোকাবিলার ক্ষেত্রে চিকিৎসকদের জন্য বাধা হিসেবে বিবেচিত হয়ে আসছিল। তবে এ কঠিন সময়ে স্বপ্না ভৌমিক জানালেন সুখবর।

নিউজ সোর্স: জাগো নিউজ

Comments are closed.