ইজতেমা: নজরদারিতে সামাজিকমাধ্যম

তাবলিগ জামাতের বার্ষিক সম্মেলন বিশ্ব ইজতেমা উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারি করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ।

কারণ হিসেবে তিনি বলেন, সামাজিকমাধ্যমে গুজব ছড়ানো এবং মিথ্যা তথ্য প্রচার করা হয়। যে কারণে বড় ধরনের ঘটনা এড়াতে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, বিশ্ব ইজতেমা ঘিরে কোনো ঝুঁকি নেই। এরপরও আমরা সতর্ক রয়েছি। কোথাও কোনো ঝুঁকি প্রতীয়মান হলে সঙ্গে সঙ্গে যেন মোকাবেলা করতে পারি, সে ব্যাপারে আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, ইজতেমা ঘিরে নিরাপত্তার জন্য তুরাগ নদে স্পিডবোট ও হেলিকপ্টারে টহলের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারিসহ ডগ স্কোয়াড ও ইজতেমাস্থলের ভেতরে-বাইরে সাদা পোশাকের গোয়েন্দা দল নিয়োজিত থাকবে।

আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের সঙ্গে দুই গ্রুপেরই যোগাযোগ আছে। প্রত্যেক গ্রুপের নিজ দায়িত্ব আছে। এক গ্রুপের কাছ থেকে আরেক গ্রুপের দায়িত্ব হস্তান্তর যেন শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে কাজ করা হচ্ছে।

প্রসঙ্গত, তিন দিনের প্রথম পর্ব ঢাকার অদূরে গাজীপুরের টঙ্গীতে শুরু হচ্ছে শুক্রবার। এর পাঁচ দিন পর ১৭ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares