বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা হতে পারে না: সাকিব

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বিপিএলে খেলোয়াড় তৈরি করার জায়গা না।

দেশের একটি জনপ্রিয় দৈনিককে সাকিব আরও বলেন, বিপিএলে বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্রিকেটাররা থাকেন। তাদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করে অনেক কিছু অর্জন করবেন খেলোয়াড়রা। আন্তর্জাতিক ক্রিকেটে কী ধরনের পরিস্থিতির মুখে পড়তে হতে পারে, সেগুলো মোকাবেলা করবে বিপিএলে। বিপিএল কখনওই খেলোয়াড় তৈরির জায়গা হতে পারে না।

চলতি জাতীয় লিগে লেগ স্পিনারদের খেলা বাধ্যতামূল করে দিয়েছে বিসিবি। দুটি দল প্রথম রাউন্ডে লেগ স্পিনার না খেলানোয় কোচকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শুধু তাই নয়, আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) লেগ স্পিনার খেলা বাধ্যতামূলক করে দিয়েছে ক্রিকেট বোর্ড।

লেগ স্পিনারদের খেলানো বাধ্যতামূলক প্রসঙ্গে সাকিব বলেন, এত বছর আমরা জাতীয় লিগে লেগ স্পিনার খেলাতে পারলাম না। হঠাৎ করে বিপিএলের সাতটা দলে লেগ স্পিনার খেলানোর পরিকল্পনা করা হল। এই সিদ্ধান্তগুলো একটু হলেও বিস্ময়কর। এর পরও বলব, বোর্ড যেটা ভালো মনে করবে, সে সিদ্ধান্ত নেবে।

ক্রিকেটের উন্নয়নের জায়গাগুলো কোথায়? এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, আমার কাছে মনে হয় কাঠামোগত উন্নয়নও অনেক বেশি জরুরি। ঢাকার বাইরেও যে ক্রিকেট আছে, সেদিকে লক্ষ্য রাখতে হবে। শুধু জাতীয় দলকে নিয়ে ফোকাস করা আমার মনে হয় সংগঠকদের মূল কাজ না। খুলনা, সিলেট বা অন্য ভেন্যুতে যে সব বিদেশি দলকে নেয়ার সুযোগ আছে, সেই সিরিজগুলো ওই ভেন্যুতে হতে পারে। এতে ওই জায়গার অবকাঠামোর উন্নতি হবে।

51 responses to “বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা হতে পারে না: সাকিব”

Leave a Reply

Your email address will not be published.